শেরপুরের গাড়ীদহ ইউপিতে চেয়ারম্যান হলেন স্বতন্ত্র প্রার্থী তবিবর রহমান

প্রধান খবর বগুড়ার সংবাদ রাজনীতি সংবাদ

নবদিন ডেস্ক:

পঞ্চম ধাপে অনুষ্ঠিত বগুড়ার শেরপুর উপজেলার গাড়ীদহ ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী মাওলানা তবিবর রহমান বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তিনি চশমা প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ১২হাজার ২১৫টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আশরাফ আলী ভোলা আনারস প্রতীক নিয়ে পেয়েছেন ৬ হাজার ১০৩টি। বুধবার (০৫জানুয়ারী) রাতে নির্বাচনের এই ফলাফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মোছা. আছিয়া খাতুন।

এছাড়া নির্বাচনে চেয়ারম্যান পদের অন্য প্রার্থীদের মধ্যে আওয়ামীলীগের দলীয় মনোনীত প্রার্থী মোকাব্বর হোসেন প্রতীক (নৌকা) ৪হাজার ৮৪৫ ভোট, স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান দবির উদ্দিন (মোটরসাইকেল) ৩হাজার ৬১৬ ভোট, ইসলামী আন্দোলন বাংলাদেশের মনোনীত প্রার্থী আব্দুল আলীম (হাতপাখা) ১হাজার ৪২ ভোট, স্বতন্ত্র প্রার্থী আবু বকর সিদ্দিক প্রতীক (টেলিফোন) ৬৫২ ভোট ও জাহাঙ্গীর আলম (ঘোড়া) প্রতীক নিয়ে পেয়েছেন ২৮৭ ভোট।

সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে বুধবার সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত বিরতিহীনভাবে ১৯টি কেন্দ্রের ১১৩টি বুথে গাড়ীদহ মডেল ইউনিয়ন নির্বাচনের ভোটগ্রহণ চলে। কনকনে শীত ও ঘন কুয়াশা উপেক্ষা করেই ভোটাররা কেন্দ্রে যান। দীর্ঘ লাইনে দাঁড়িয়ে তাদের পছন্দের প্রার্থীকে ভোট দেন তারা। তবে এই নির্বাচনে পুরুষ ভোটারদের চেয়ে নারী ভোটারের উপস্থিতি ছিল লক্ষ্যনীয়। এমনকি তিনমাসের সন্তান কোলে নিয়েই কেন্দ্রে গিয়ে ভোট দিতে দেখা যায় ববিতা খাতুন নামের গৃহবধূকে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মোছা. আছিয়া খাতুন বলেন, এই উপজেলার দশটি ইউনিয়নের মধ্যে দ্বিতীয়ধাপে নয়টি ইউনিয়ন পরিষদ নির্বাচন সম্পন্ন হয়েছে। আর বাকি গাড়ীদহ মডেল ইউনিয়ন পরিষদের নির্বাচন পঞ্চমধাপে অনুষ্ঠিত হলো। নির্বাচনে চেয়ারম্যান পদে ৭জন, সাধারণ সদস্য পদে ৫৬জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ২৫জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এতে মোট ভোটার রয়েছে ৩৬হাজার ৯১৩জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *