বগুড়ার ২২ ইউপিতে চেয়ারম্যান নির্বাচিত হলেন যারা

প্রধান খবর বগুড়ার সংবাদ রাজনীতি সংবাদ

নবদিন ডেস্ক:

বগুড়ার শিবগঞ্জ, আদমদীঘি, দুপচাঁচিয়া, গাবতলী ও শেরপুর উপজেলার ২২টি ইউনিয়নে অনুষ্ঠিত পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনের ফলাফল বেসরকারিভাবে ঘোষণা করা হয়েছে।

২২টি ইউনিয়নের নয়টিতে আওয়ামী লীগ, ১১টিতে স্বতন্ত্র এবং দুটিতে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

শেরপুর উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, এই উপজেলায় শুধুমাত্র গাড়ীদহ ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়। ভোটে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী মাওলানা তবিবর রহমান বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন।

দুপচাঁচিয়া উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, পাঁচটি ইউনিয়নের পাঁচটিতেই চেয়ারম্যান পদে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীরা নির্বাচিত হয়েছেন। তারা হলেন- দুপচাঁচিয়া সদর ইউনিয়নের মোয়াজ্জেম হোসেন (মোটরসাইকেল), গোবিন্দপুর ইউনিয়নের সাখাওয়াত হোসেন মল্লিক (আনারস), চামরুল ইউনিয়নের পুনরায় নির্বাচিত বর্তমান চেয়ারম্যান শাহজাহান আলী (ঘোড়া), গুনাহার ইউনিয়নে নুর মোহাম্মদ আবু তাহের (চশমা) ও জিয়ানগর ইউনিয়নের আনোয়ার হোসেন (আনারস)।

গাবতলী উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, এই উপজেলার নয় ইউপিতে আওয়ামী লীগের চারজন, আওয়ামী লীগের বিদ্রোহী দুজন এবং তিনজন স্বতন্ত্র প্রার্থী নির্বাচিত হয়েছেন। নৌকা প্রতীক নিয়ে নির্বাচিত চেয়ারম্যানরা হলেন- গাবতলী সদরে ফারুক আহম্মেদ ফারুক, নাড়ুয়ামালা ইউনিয়নে আব্দুল গফুর, বালিয়াদিঘী ইউনিয়নে ইউনুছ ফকির, দক্ষিণপাড়া ইউনিয়নে রফিকুল ইসলাম।

আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীদের মধ্যে থেকে দুজন নির্বাচিত হয়েছেন। তারা হলেন- দূর্গাহাটা ইউনিয়নে শহীদুল কবীর টনি (মোটরসাইকেল) ও কাগইল ইউনিয়নে আব্দুর রশিদ মোল্লা (আনারস)।

এ ছাড়া স্বতন্ত্র প্রার্থী হিসেবে যারা নির্বাচিত হয়েছেন তারা হলেন- বিএনপি সমর্থিত রামেশ্বরপুর ইউনিয়নে আব্দুল ওহাব মন্ডল (মোটরসাইকেল), মহিষাবান ইউনিয়নে আব্দুল মজিদ মন্ডল (টেলিফোন) ও নশিপুর ইউনিয়নে রাজ্জাকুল আমিন তালুকদার রোকন (টেলিফোন) নিয়ে নির্বাচিত হয়েছেন।

আদমদীঘি উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, উপজেলার ছয়টি ইউনিয়নে চেয়ারম্যান পদে চারটিতে নৌকা ও দুটিতে স্বতন্ত্র প্রার্থী বে-সরকারীভাবে জয়ী হয়েছেন।

নৌকা প্রতীক নিয়ে নির্বাচিত চেয়ারম্যানরা হলেন- ছাতিয়ানগ্রাম ইউনিয়নে আব্দুল হক আবু, আদমদীঘি সদর ইউনিয়নে জিল্লুর রহমান, কুন্দগ্রাম ইউনিয়নে শামিম উল ইসলাম ও সান্তাহার ইউনিয়নে নাহিদ সুলতানা তৃপ্তি। স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচিতরা হলেন- নসরতপুর ইউনিয়নে (চশমা) গোলাম, চাঁপাপুর ইউনিয়নে (চশমা) আব্দুস সালাম।

শিবগঞ্জ উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, এই উপজেলাতে শুধুমাত্র মোকামতলা ইউনিয়নে নির্বাচিত অনুষ্ঠিত হয়। নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত আহসান হাবিব সবুজ নৌকা প্রতীক নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *