বগুড়ার শেরপুরে ১২’শ বস্তা সারসহ ৬ জন আটক

প্রধান খবর বগুড়ার সংবাদ

নবদিন ডেস্ক:

অবৈধভাবে পাচারকালে বগুড়ার শেরপুরে ১২শ বস্তা ডিএপি সারসহ ৬জনকে আটক করেছে র‌্যাব-৫ নাটোর ক্যাম্পের একটি আভিযানিক দল। বৃহস্পতিবার বিকেলে উপজেলার বিশালপুর ইউনিয়নের রানীরহাট-মির্জাপুর সড়কের বামিহাল এলাকা থেকে তাদের আটক করা হয়। এসময় পরিবহনের কাজে ব্যবহৃত তিনটি ট্রাকও আটক করা হয়েছে। এ ঘটনায় র‌্যাব বাদী হয়ে রাতে শেরপুর থানায় একটি মামলা দায়ের করেছে।

মামলাসূত্রে জানা যায়, রাজশাহীর একটি আভিযানিক দল গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারে নাটোর থেকে কয়েকটি ট্রাক বোঝাই সরকারী আমদানীকৃত সার অজ্ঞাত স্থানে যাচ্ছে। সারগুলো অবৈধভাবে কালোবাজারীর মাধ্যমে সংগ্রহ করে মজুদের উদ্দেশ্যে নেওয়া হচ্ছিল। তারা শেরপুর থানার বামিহাল গ্রামের গ্রীনফিল্ড এগ্রো লিঃ এর পাশে একটি চেকপোষ্ট স্থাপন করে তিনটি ট্রাক বোঝাই ১২শ বস্তা ডিএপি সার আটক করে। এসময় ৬ জনকে আটককরা হয়।

আটকৃতরা হলেন, ট্রাক তিনটির চালক মোঃ সবুর হোসনে (২৮), মোঃ রুহুলআমনি (৩০) ও মোঃ তানবির হোসেন (২৩) এবং হেলপার মোঃ ইমরান হোসেন (২৩) মোঃ রাকিব হোসেন (১৯) ও মোঃ বিশু (২২)। এ মামলায় অপর এক আসামী মোঃ তুলামিয়া (৩৮) পলাতক রয়েছেন। আটককৃত সারের আনুমানিক বাজারমূল্য ৯ লক্ষ ৬০ হাজার টাকা বলে এজাহারে উল্লেখ করা হয়েছে।

র‌্যাব-৫ এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, একটি চক্র সরকারী আমদানীকৃত সার অবৈধভাবে কালোবাজারীর মাধ্যমে বিক্রয় করে আসছে। আটককৃতরা ওই চক্রের সদস্য বলে তারা প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন।

এ ব্যাপারে শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শহিদুল ইসলাম জানান, র‌্যাব আটককৃত সার, তিনটি ট্রাক ও ছয়জনকে থানায় সোপর্দ করে মামলা দায়ের করেছে। আইনানুগ প্রক্রিয়া শেষে তাদের আদালতে প্রেরণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *