গাড়ীদহ ইউনিয়নে সমান সংখ্যক ভোট পাওয়ায় ফের নির্বাচন আব্দুল মান্নান জয়ী

প্রধান খবর বগুড়ার সংবাদ

শেরপুর (বগুড়া) প্রতিনিধি:

বগুড়ার শেরপুরে গাড়ীদহ মডেল ইউনিয়নের তিন নম্বর ওয়ার্ডে সাধারণ সদস্য পদে দুই প্রার্থী সমান সংখ্যক ভোট পাওয়ায় ফের নির্বাচন দু’একটি বিচ্ছিন্ন ঘটনার মধ্যদিয়ে অনুষ্ঠিত হয়েছে। সোমবার (০৭ ফেব্রুয়ারি) সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত মহিপুর বাজারস্থ চারটি কেন্দ্রে এই ভোটগ্রহণ চলে।

নির্বাচনে আলহাজ¦ আব্দুল মান্নান প্রতীক (ভ্যানগাড়ি) ২ হাজার ৫৯৪ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বি প্রার্থী শাহীন আলম খাজা তালা প্রতীক নিয়ে পেয়েছেন ২হাজার ৩২৭ ভোট।

এদিকে নির্বাচন চলাকালে জাল ভোট দেওয়াকে কেন্দ্র করে দুই প্রার্থীর কর্মী-সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষ শুরু হয়। তবে আইন শৃঙ্খলাবাহিনীর হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়ে আসে। সেইসঙ্গে তাদের কঠোর তৎপরতার কারণে শেষপর্যন্ত নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়।

গত ০৫জানুয়ারি পঞ্চমধাপে অনুষ্ঠিত উপজেলার গাড়ীদহ মডেল ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটগ্রহণের ফলাফলে ওই ওয়ার্ডের দুইজন প্রার্থী সমান সংখ্যক ভোট পায়। সে কারণে পুনঃনির্বাচনের ঘোষণা দেয় নির্বাচন কমিশন।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, নির্বাচনে গাড়ীদহ মডেল ইউনিয়নের তিন নম্বর ওয়ার্ডে সাধারণ সদস্য (মেম্বার) পদে মোট সাতজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এরমধ্যে আলহাজ¦ আব্দুল মান্নান প্রতীক (ভ্যানগাড়ি) ও শাহীন আলম খাজা প্রতীক (তালা) সমান সংখ্যক ১হাজার ১২৪ ভোট পান।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মোছা. আছিয়া খাতুন এ প্রসঙ্গে বলেন, ওই ওয়ার্ডে মোট ভোটার রয়েছেন ৭হাজার ১৬ ভোট। নির্বাচনে ভোট দিয়েছেন ৪হাজার ৯৯৮ ভোট। এরমধ্যে বাতিল হয়েছে ৭৪ ভোট। মোট ভোট পড়েছে ৭১ দশমিক ১৯শতাংশ। নির্বাচনে বেশি ভোট পাওয়ায় আলহাজ¦ আব্দুল মান্নানকে বিজয়ী ঘোষণা করা হয়েছে বলে জানান এই কর্মকর্তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *