বগুড়ার শেরপুরে স্বাস্থ্যবিধি মানাতে মোবাইল কোর্টের অভিযান, দন্ডিত-৬

প্রধান খবর বগুড়ার সংবাদ

বগুড়ার শেরপুরে একের পর এক করোনা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৬১ জনে। এ উপজেলার মানুষের স্বাস্থ্যসুরক্ষকার কথা মাথায় রেখে নিয়মিত অভিযান পরিচালনা করে থাকে উপজেলা প্রশাসন।

এরই ধারাবাহিকতায় আজ (৫সেপ্টেম্বর) শনিবার উপজেলার শেরপুরে কলেজ রোড, পুন্যাতলা, বনমরিচা, গোসাইবাড়ি বটতলা বাজার, টুনিপাড়া বাজার, কেল্লাপৌষী বাজার, বাগড়া হঠাৎপাড়া বাজার, বাগড়া বাজার এবং দুবলাগাড়ি বাজারে করোনাভাইরাস সংক্রমণ ও বিস্তাররোধকল্পে মোবাইল কোর্টের অভিযান চালায় উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: লিয়াকত আলী সেখ ।

এসময় মাস্ক ব্যবহার না করায় ৫ জনকে ৯শত টাকা জরিমানার পাশাপাশি পণ্যে পাটের বস্তা ব্যবহার না করে প্লাস্টিকের বস্তায় চাল সংরক্ষণ করায় এক দোকান্দারকেও জরিমানা করা হয়। সবমিলিয়ে ছয়জনকে এক হাজার চারশত টাকা জরিমানা করেন ইউএনও। অন্যদিকে, এসময়ে জনগণকে করোনাভাইরাস সম্পর্কে সচেতন করতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করা হয়।

মোবাইল কোর্ট পরিচালনার সময় জনসাধারণের উদ্দেশ্যে ইউএনও লিয়াকত আলী সেখ বলেন, শেরপুরে ৩৬১ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। সচেতন না হলে যে কেউ আক্রান্ত হতে পারেন। তাই করোনাভাইরাস থেকে বাঁচতে সকলকে সরকারের বিধিনিষেধ মেনে চলতে হবে। ঘর থেকে বাইরে যেতে হলে মুখে অবশ্যই মাস্ক পড়ে নিতে হবে। কারণ, মাস্ক না পড়া আইনত দন্ডনীয় অপরাধ। পাশাপাশি জনসমাগম এড়িয়ে চলতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *