বগুড়ার শেরপুরে ভ্রাম্যমান আদালতে ১১ লক্ষাধিক টাকা জরিমানা

প্রধান খবর বগুড়ার সংবাদ

মৌসুমী ইসলাম:বগুড়ার শেরপুরে করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে উপজেলা প্রশাসন কর্তৃক পরিচালিত ভ্রাম্যমান আদালতে গত ছয় মাসে (মার্চ/২০২০ থেকে আগষ্ট ২০২০ পর্যন্ত ) ভ্রাম্যমান আদালত পরিচালনার মাধ্যমে ২৪২ টি মোবাইল কোর্টে ১১৭৯ টি মামলায় এগার লক্ষ পঁচাত্তর হাজার পাঁচশত পঞ্চাশ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধকল্পে উপজেলা প্রশাসন, শেরপুর-বগুড়া কর্তৃক গত ১ মার্চ হতে ৩১ আগস্ট পর্যন্ত পরিচালিত মোবাইল কোর্টের অভিযানের তথ্যচিত্র: ছবি: সংগৃহীত

শেরপুর উপজেলা প্রশাসন সুত্র জানায়, উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ লিয়াকত আলী সেখ ১২৬ টি মোবাইল কোর্টে ৬৭৬ টি মামলায় ৪ লক্ষ ৮৩ হাজার ৫৫০ টাকা জরিমানা আদায় এবং ১ জনকে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

অন্যদিকে, সহকারী কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জামশেদ আলাম রানা। ১১৬ টি মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে ৫০৩ টি মামালায় ছয় লক্ষ বিরানব্বই হাজার টাকা জরিমানা আদায় করেন।

বগুড়ার শেরপুরে করোনার বিস্তার রোধে মোবাইল কোর্টে জরিমানা করা হয়। মোবাইল কোর্ট পরিচালনায় নেতৃত্ব দিচ্ছেন (ডানে) উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ লিয়াকত আলী সেখ (বামে) সহকারী কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জামশেদ আলাম রানা। ফাইল ফটো

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা লিয়াকত আলী সেখের সাথে কথা বললে তিনি জানান, জনস্বার্থে, জননিরাপত্তা নিশ্চিতকরণে, অপরাধ প্রবণতা প্রতিরোধকল্পে, জনদূর্ভোগ লাঘবে এবং জনসচেতনা বৃদ্ধিতে সর্বপরি আইনের শাসন প্রতিষ্ঠায় মোবাইল কোর্টের অভিযান অব্যাহত থাকবে।

এ প্রসঙ্গে সহকারি কমিশনার (ভূমি) জামশেদ আলাম রানা নবদিনকে বলেন, করোনার হাত থেকে বাঁচতে শারীরিক দূরত্ব রক্ষা এবং স্বাস্থ্যবিধি মেনে চলার কোনো বিকল্প নেই। কিন্তু অনেক ক্ষেত্রেই সাধারণ জনগণ ও ব্যবসায়ীদের মধ্যে এ ব্যাপারে উদাসীনতা লক্ষ্য করা যাচ্ছে। এভাবে চলতে দেওয়া যায় না। সবাই যাতে স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব রক্ষা করে নিজ নিজ কার্যক্রম পরিচালনা করে এজন্য আমরা একটু কঠোর অবস্থানে আছি।

উল্লেখ্য, উক্ত মোবাইল কোর্টগুলি পরিচালনার সময় শেরপুর থানা পুলিশ, ফায়ার সার্ভিস, গ্রাম-পুলিশ, এ উপজেলার পাবলিক বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের সংগঠন পুসাস এর সদস্যগণ সহায়তা করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *