উচ্চশিক্ষার্থে জাপান যাচ্ছেন শেরপুরের এসিল্যাণ্ড জামশেদ আলাম রানা

প্রধান খবর বগুড়ার সংবাদ শিক্ষা

এস,আই শাওন:
জাপান সরকারের (জেডিএস) Human Resources Development (JDS) Fellowship স্কলারশিপ নিয়ে উচ্চশিক্ষার্থে জাপান যাচ্ছেন বগুড়ার শেরপুরের এসিল্যাণ্ড জামশেদ আলাম রানা।
তিনি জাপানের বিখ্যাত ইয়ামাগুচি ইউনিভার্সিটিতে অর্থনীতি বিষয়ে দুই বছর স্নাতকোত্তর পর্যায়ে লেখাপড়া করবেন।

এ প্রসঙ্গে শেরপুর উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ লিয়াকত আলী সেখ বলেন, অত্যন্ত মেধাবী কর্মকর্তা জামশেদ ভূমি ব্যবস্থাপনাসহ বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের সংক্রমণ ও বিস্তার প্রতিরোধকল্পে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। হোম কোয়ারান্টাইন, হোম আইসোলেশন, সামাজিক দূরত্ব নিশ্চিতকরণ, দ্রব্যমূল্য স্থিতিশীল রাখা, অতিরিক্ত ভাড়া আদায়ের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করে শেরপুরবাসীর প্রশংসা কুড়িয়েছেন। করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে সরকারের বিধিনিষেধ ও স্বাস্থ্যবিধি কার্যকর করতে তিনি ১১৬ টি মোবাইল কোর্টে ৫০৩ টি মামলায় ৬,৯২,০০০/- টাকা জরিমানা আদায় করেন। অবৈধ বালু উত্তোলন রোধ ও সরকারের সম্পত্তি রক্ষায় তিনি বলিষ্ঠ ভূমিকা রাখেন।

এসিল্যাণ্ড জামশেদ আলাম রানাও এক ফেসবুক পোস্টের মাধ্যমে শেরপুরবাসীর পাশাপাশি সকলের নিকট দোয়া কামনা করেছেন।

শেরপুরবাসীর উদ্দেশ্যে দেয়া জামশেদ আলাম রানার ফেসবুক পোস্ট।

উল্লেখ্য, জামশেদ আলাম রানা ফেনী জেলার সোনাগাজী উপজেলার চরসাহাভিকারী গ্রামের আবদুর রাজ্জাক এবং জাহানারা বেগম দম্পতির সন্তান। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার সায়েন্স বিষয়ে স্নাতক অনার্স কৃতিত্বের সাথে সম্পন্ন করে ৩৫ তম বিসিএস পরীক্ষার মাধ্যমে বাংলাদেশ সিভিল সার্ভিসে এডমিন ক্যাডারে মনোনীত হয়ে ২০১৭ সালের মে মাসে জয়পুরহাট জেলা প্রশাসকের কার্যালয়ে সহকারি কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট হিসেবে যোগদান করেন। বর্তমান কর্মস্থল বগুড়ার শেরপুরে সহকারি কমিশনার (ভূমি) হিসেবে যোগদান করেছিলেন ২০১৯ সালের ৪ ডিসেম্বর। উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ লিয়াকত আলী সেখসহ শেরপুর উপজেলা প্রশাসনে কর্মরত সকল কর্মকর্তা কর্মচারী জামশেদ আলাম রানার উত্তরোত্তর সাফল্য কামনা করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *