করোনা সংক্রমণ রোধে তাঁবুর স্কুল!

আন্তর্জাতিক প্রধান খবর শিক্ষা

নবদিন ডেস্ক:
মহামারি (কোভিড-১৯) করোনা ভাইরাসের কারণে বিশ্বের প্রায় অধিকাংশ দেশের শিক্ষাপ্রতিষ্ঠানই বন্ধ ঘোষণা করা হয়। কিন্তু তারপরও শিক্ষার্থীদের বিভিন্ন প্রক্রিয়ায় শিক্ষা কার্যক্রম সচল রাখার জন্য বিশেষ করে অনলাইনে ক্লাস শুরু করে বিশে^ও প্রতিটি দেশ। এদিকে সব দেশের মতোই করোনা পরিস্থিতির কারণে প্রায় ৭ মাস যাবৎ বন্ধ রাখা হয় ইরানের শিক্ষা প্রতিষ্ঠানগুলো।

তবে গেল কিছুদিন হলো দেশটির সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়া হয়েছে। আর এসব স্কুলে শিশুদের ক্লাসও নেয় হচ্ছে অভিনব পন্থায়। ক্লাসরুমে প্রতিটি শিশুকে আলাদা-আলাদা তাবু দেয়া হয়েছে। তাঁবুগুলো পাতা আছে ক্লাসরুমের মেঝেতেই। তাঁবুর চারপাশে ঘিরে দেয়া হয়েছে স্বচ্ছ প্লাস্টিকে। এই তাঁবুগুলোর মাঝে মাস্কহীন বসে আছে শিশু শিক্ষার্থীরা। এইভাবেই শিশুদের পড়াচ্ছেন তাদের শিক্ষক। ফারনাজ ফসিলি নামের এক সাংবাদিক তার টুইটার একাউন্টে শেয়ার করেছেন ছবিটি। এপর মুহূর্তেই ভাইরাল হয়ে যায় এই ছবি।

ইরানের এই ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ার সাথে সাথে শুরু হয়েছে মিশ্র প্রতিক্রিয়া। মন্তব্যে একাংশ অভিনব এই পন্থার প্রশংসা করেছেন, কিন্তু, আরেকাংশ শিশুদের মুখে মাস্ক না থাকায় তাদের নিরাপত্তা নিয়ে তুলছে নানা ধরণের প্রশ্ন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *