শাহবন্দেগী ইউনিয়নের ৮নং ওয়ার্ড কমিউনিটি পুলিশিং সম্মেলন অনুষ্ঠিত

প্রধান খবর বগুড়ার সংবাদ

মৌসুমী ইসলাম: বগুড়ার শেরপুর উপজেলার ১০ নং শাহবন্দেগী ইউনিয়ন কমিউনিটি পুলিশিংয়ের ৮নং ওয়ার্ড সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। (১০ সেপ্টেম্বর) রাত ৮ টায় উপজেলার শেরুয়া দহপাড়া এলাকায় শাহবন্দেগী ইউনিয়ন কমিউনিটি পুলিশিংয়ের ৮নং ওয়ার্ড অস্থায়ী কার্যালয়ে সম্মেলনটি অনুষ্ঠিত হয়।

সমাজসেবক রফিকুল ইসলামের সভাপতিত্বে এবং সমাজসেবক আঃ রাজ্জাকের আয়োজনে শেরুয়া গ্রামের সমাজসেবক জাফর ইকবালের পরিচালনায় অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেরপুর উপজেলা কমিউনিটি পুলিশিং ফোরামের উপদেস্টা আবু তালেব আকন্দ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেরপুর থানার এস,আই আতিকুর রহমান, ১০ নং শাহবন্দেগী ইউনিয়ন কমিউনিটি পুলিশিং ফোরামের আহ্বায়ক সিরাজুল ইসলাম, ১০ নং শাহবন্দেগী ইউনিয়ন কমিউনিটি পুলিশিং ফোরামের সদস্য সচিব ফজলুল হক, জাকারিয়া হোসেন জুয়েল সাধারণ সম্পাদক পদপ্রার্থী ১০ নং শাহবন্দেগী ইউনিয়ন আওয়ামীলীগ, জাহিদুল ইসলাম জনি, খায়রুলসহ এলাকার আরো অনেকে।

পরে রফিকুল ইসলামকে সভাপতি, আব্দুর রাজ্জাককে সাধারণ সম্পাদক এবং জাফর ইকবালকে সাংগঠনিক সম্পাদক হিসেবে নির্বাচিত করে শাহবন্দেগী ইউনিয়ন কমিউনিটি পুলিশিংয়ের ৮নং ওয়ার্ড কমিটি ঘোষণা করা হয়।

প্রধান অতিথি শেরপুর উপজেলা কমিউনিটি পুলিশিং ফোরামের উপদেস্টা আবু তালেব আকন্দ তার বক্তব্যে বলেন, সমাজকে অপরাধমুক্ত করতে এবং পুলিশকে সহায়তা করতে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে থাকে কমিউনিটি পুলিশ। মাদক কারবারি থেকে শুরু করে জঙ্গি ও সন্ত্রাসীদের পাশাপাশি ছিঁচকে চোরকে পুলিশের হাতে ধরিয়ে দেওয়ার প্রাথমিক কাজটিও করে থাকে এই কমিউনিটি পুলিশ বাহিনী। এছাড়াও, কোথাও কোন অপরাধী গোষ্ঠির সংগঠিত হওয়ার খবর পাওয়া মাত্রই, তাদের শনাক্ত করাসহ তাদের এবং সন্ত্রাসীদের গ্রেফতারে পুলিশকে সযোগিতা করাও এই বাহিনীর অন্যতম কাজ। সার্বিকভাবে বলা যায়, সমাজে অপরাধ ঠেকানোর উদ্দেশ্যেই কাজ করে থাকেন এই কমিউনিটি পুলিশিংয়ের সদস্যরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *