ভোরবেলাতেই বাজার মনিটরিংওয়ে নামলেন ইউএনও লিয়াকত আলী শেখ

প্রধান খবর বগুড়ার সংবাদ

এস, আই শাওন:
বগুড়া জেলা প্রশাসকের নির্দেশনামতে পেঁয়াজ, কাচামরিচসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির দাম সহনশীল রাখতে বগুড়ার শেরপুরে উপজেলা প্রশাসনের বাজার মনিটরিং টিম কর্তৃক বাজার মনিটরিং করা হয়েছে। আজ ১৭ সেপ্টেম্বর শেরপুর পৌরসভাস্থ বারোদুয়ারী হাটের পাইকারি বাজারে পেঁয়াজ ও কাচামরিচের বাজার দর পর্যবেক্ষণ করে উপজেলা প্রশাসনের বাজার মনিটরিং টিম। এ সময় টিম পেঁয়াজের আড়তগুলিতে অভিযান চালায়। উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ লিয়াকত আলী সেখের নেতৃত্বে এই বাজার মনিটরিং কার্যক্রম পরিচালিত হয়।

উপজেলা প্রশাসনসুত্র জানায়, আজ ১৭ সেপ্টেম্বর ভোর ৬ টা থেকে সকাল ৭-৩০টা পর্যন্ত জেলার শেরপুর উপজেলার ফুলবাড়ী বাজার, শেরপুর পৌরসভাস্থ সকাল বাজার, রেজিস্ট্রি বাজার, শেরুয়া বটতলা বাজার বাজারে কাঁচা বাজারে মনিটরিং এ নামেন উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ লিয়াকত আলী সেখ। টিমের অন্যান্য সদস্যরা হলেন উপজেলা খাদ্য নিয়ন্ত্রক সেকেন্দার রবিউল ইসলাম, থানা-পুলিশের এ এস আই। এসময় বাজার মনিটরিং টিম পেয়াজ, কাঁচা মরিচ, আদা, রসুনসহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির বাজার দর পর্যবেক্ষন করা হয়। স্বাস্থ্যবিধি অমান্য করায় তথা মাস্ক না পরায় হাটখোলা রোডের ২ জন এবং শেরুয়া বটতলা বাজারের ০১ জন ঔষধের দোকানদার মোট ৩ জনকে ৯০০/- টাকা জরিমানা করা হয়।

অভিযান পরিচালনার সময় বাজারে আগত ক্রেতা-বিক্রেতাদের স্বাস্থ্য সচেতনতা বাড়াতে এবং মাস্ক পরাতে উদ্বুদ্ধ করতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করে জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করে উপজেলা প্রশাসন।

উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ লিয়াকত আলী সেখ এসময় সকলের উদ্দেশ্যে বলেন, সরকার পেঁয়াজ, কাচামরিচসহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির দাম স্থিতিশীল ্ররাখতে সচেষ্ট রয়েছেন। গুজব রটিয়ে বা মজুদ রেখে বা কৃত্রিম সংকট সৃষ্টি করে জিনিস-পত্রের দাম বাড়ালে তাদের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনাসহ আইনানুগ কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

সকলের উদ্দেশ্যে বলেন তিনি আরো বলনে, এ উপজেলায় করোনা ভাইরাসের সংক্রমণ দিন দিন বেড়েই চলছে। আর তাই, সচেতন না হলে যে কেউ আক্রান্ত হতে পারেন। সচেতনতার ক্ষেত্রে সকলকে ভীড় বা জনসমাগম এড়িয়ে চলতে হবে। আর ঘরের বাইরে বের হতে হলে অবশ্যই মুখে মাস্ক পরতে হবে। মাস্ক না পরা আইনত দণ্ডনীয় অপরাধ। জনস্বার্থে উপজেলা প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *